Wednesday 16 March 2016

......অভাগার VELANTINE.......

হারানো দিন, ফিরে পাবো না মানি , সুখ-পাখিরাও,নীড় ছেড়ে গেছে জানি ! মনের গভীরে , দাগ কেটে গেছে, বহুরূপী কোনো তক্ষক । ইতিহাস যদি ঘুরে ফিরে আসে, বেঁচে নেবো আমি কিছু-ক্ষণ মাঝে! ৩০২ ধারায় দণ্ডিত আমি, নিজেই এ বিচার-রক্ষক ! মৃত্যুদূত যে এ একাকিত্ব , অপেক্ষাই এর শুধু কাঙ্খিত, প্রেমহীন হয়ে বেঁচে থাকা তো মৃত্যুরই সমকক্ষক!! বেঁচে আছি জানি, জীবন এ ও মানি , আমার নিজের কাঙ্খিত প্রেমই , আমার মনের ভক্ষক! ওরে ভক্ষক, তুইই রক্ষক, VELANTINE আর একাকিত্ব আজ, পরস্পরের সমার্থক!! জয় (শুধুমাত্র একটা নাম) আমি কি ,সত্যিই একজনকে ভালোবাসতে শিখেছি? নাকি মূহুর্তের ছলনা , কাঙাল করে আমায় বার বার সৌন্দর্য্যের আচ্ছাদনে! মায়াময় এই প্রতিটা মূহুর্ত জানি , অশালীন অশ্লীল আচরণ তাই গ্রাস করে আমায় প্রতিনিয়তো । সৌন্দর্য্য ? নাকি যৌনতার শুরশুরি? জানি না ,আর জানতেও চাই না!! সমাজ?!কিসের সমাজ ! তুইতো চোখ বেঁধে গান্ধারী হয়েছিস সেই অনেক আগেই! এবার তবে আমায় গ্রহণ কর! নতুবা নষ্টামো আর নষ্টালজিক-এ বিভেদ রাখতে শেখ । কেননা চেতনার সন্ধি বিচ্ছেদে আর যাই হোক আমি অভ্যস্থ নই!! । জয়(শুধুমাত্র একটা নাম)

No comments:

Post a Comment